,

বানরকে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, ওসি’র আতিথেয়তা!

বিডিনিউজ ১০ ডেস্ক:  গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা ভূমি অফিসের পাশে একটি ঘরের চালায় বুধবার (১৬ অক্টোবর) দুপুরে হঠাৎ দেখা গেলো একটি বানর। ভূমি অফিসে উপস্থিত সকলের নজর কাড়লো।

এ সময় ভূমি অফিসের আঙিনায় বৃক্ষরোপনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করতে আসা কাশিয়ানী উপজেলা পরিষদের চেয়ারম্যান সুব্রত ঠাকুর, সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত ইউএনও মিন্টু বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, ওসি আজিজুর রহমান সকলে বানর দেখে দৌড়ে কাছে ছুটে গেলেন কলা-রুটি খাবার নিয়ে।

এ সময় সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত ইউএনও মিন্টু তাঁর অফিস সহকারীকে দিয়ে বাজার থেকে পাউরুটি ও কলা কিনে এনে বানরকে খেতে দিলেন। কিন্তু বানরটি তার স্বাভাবিক বাঁদরামো করেই যাচ্ছিল। এ সময় অসংখ্য উৎসুক মানুষ বানরকে এ আতিথেয়তার দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন। বানরের প্রতি এমন ভালবাসা দেখে মুগ্ধ উৎসুক মানুষেরা।

অবুঝ প্রাণীর প্রতি অতিথিদের সহানুভূতি দেখে কাশিয়ানী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজামুল আলম মোরাদ তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমি উপস্থিত অতিথিদের প্রাণির প্রতি এতো ভালবাসা-মমতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মিন্টু বিশ্বাস বলেন, ‘মানুষ কেবল মানুষের প্রতি দয়া করবে এমনটি নয়, বরং পশুপাখির প্রতিও দয়া প্রদর্শন করতে হবে। আমার মনে হয়েছে ক্ষুধার্ত এ বানরটি দূরের কোন এলাকা থেকে এসেছে। বানরটির ক্ষুধা নিবারণ করতে পেরে আমার ভালোই লাগছে।’

এই বিভাগের আরও খবর